রবিবার, ০৯ অগাস্ট ২০২০ ইং, বাংলা ২৫, শ্রাবণ ১৪২৭
Creation Plus
  • অনলাইন ডেস্ক
  • ১৫৮৭৯৭০৩৬০

স্বাস্থ্যকর্মীদের ১ হাজার পিপিই দিলেন বিদ্যা

স্বাস্থ্যকর্মীদের ১ হাজার পিপিই দিলেন বিদ্যা

প্রতিনিয়ত করোনায় আক্রান্ত ও এর সংক্রমণে মৃত্যুর সংখ্যা বাড়ছে। সর্বশেষ হিসাব বলছে, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে। আক্রান্ত ২৯ লাখ ছাড়িয়েছে। বিশ্বের অন্য দেশগুলোর মতো ভারতেও করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এরই মধ্যে করোনা প্রতিরোধে নানা পদক্ষেপ নিয়েছে দেশটির সরকার।

বলিউডের জনপ্রিয় নায়ক শাহরুখ খান, অক্ষয় কুমার ও সালমান শাহের পর এবার করোনা পরিস্থিতিতে ভুক্তভোগীদের পাশে দাঁড়িয়েছেন বিদ্যা বালান। এই বলিউড সেনসেশন স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় ১ হাজার পিপিই দিয়েছেন।

শনিবার সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করে বিষয়টি নিশ্চিত করেছেন বিদ্যা বালান নিজেই।

ওই ভিডিও বার্তায় অভিনেত্রী আরও বলেন, সীমান্তে যেভাবে আমাদের রক্ষা করে সেনা, ঠিক সেভাবেই কভিড ১৯-এর বিরুদ্ধে যুদ্ধে আমাদের রক্ষার দায়িত্ব তুলে নিয়েছেন স্বাস্থ্যকর্মীরা। সীমান্তে সৈন্যদের মতো তাদেরও প্রয়োজন কিছু সরঞ্জামের। প্রয়োজন পিপিই কিটের। অথচ আমাদের এখন সেটারই অভাব। দেশের চিকিৎসক, নার্স এবং ওয়ার্ডবয়রা প্রতিদিন করোনা রোগীদের সঙ্গে সরাসরি সংস্পর্শে আসছেন। যদি একজন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হন বাকিদের ২ থেকে ৩ সপ্তাহ কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেওয়া হচ্ছে। ফলে হাসপাতালগুলি সর্বশক্তি দিয়ে কাজ করতে পারছে না। এই কারণেই তিনি ব্যক্তিগতভাবে দেশের ১ হাজার জন স্বাস্থ্যকর্মীকে পিপিই কিট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

নিজের শেয়ার করা ভিডিওর নিচে একটি লিঙ্ক শেয়ার করেছেন বিদ্যা বালান। যেখানে গিয়ে যে কেউ চাইলে পিপিই কেনার জন্য অনুদান দিতে পারবে।

বিদ্যার এই প্রয়াস প্রশংসিত হচ্ছে নেট দুনিয়ায়।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে ভারতেও বহু মানুষ আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১,৯৯০ জন আক্রান্ত হয়েছেন। একদিনে সর্বাধিক আক্রান্তের রেকর্ড এটাই। এর ফলে আক্রান্তের সংখ্যা পৌঁছল ২৬,৪৯৬-এ। মারা গেছেন ৮২৪জন।


এ জাতীয় আরো খবর