মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০ ইং, বাংলা ৭, আশ্বিন ১৪২৭
Creation Plus
  • আস সাদিক সুজন
  • ১৫৯৭১৫৫৫৫৬

বরিশালের দুই ওয়ার্ডে লকডাউনের সিদ্ধান্ত স্থগিত

বরিশালের দুই ওয়ার্ডে লকডাউনের সিদ্ধান্ত স্থগিত

জনপ্রশাসন মন্ত্রণালয়ে থেকে অনুমোদন না পাওয়ায় পরীক্ষামূলকভাবে দুটি ওয়ার্ডে লকডাউনের সিদ্ধান্ত স্থগিত করেছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)।

সোমবার রাতে বিসিসি, স্বাস্থ্য বিভাগ, আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা জরুরি সভায় এ সিদ্ধান্ত নিয়েছে। বরিশাল সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মতিয়ার রহমান এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

বিসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মতিয়ার রহমান জানান, রেড জোন হিসেবে চিহ্নিত নগরীর ২৭টি ওয়ার্ডের মধ্যে পরীক্ষামূলকভাবে নগরীর ১২ ও ২৪ নম্বর পুরোপুরি লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সেই অনুযায়ী মঙ্গলবার সকাল থেকে পরবর্তী ২১ দিনের জন্য ওয়ার্ড দুটি লকডাউন করার ঘোষণা দেওয়া হয়। এবং সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছিল। কিন্তু গতকাল রাত পর্যন্ত সাধারণ ছুটি সংক্রান্ত জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে কোনো সিদ্ধান্ত না না পাওয়ায় লকডাউন সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

তিনি আরো জানান, লগডাউন ঘোষিত দুটি ওয়ার্ডে কর্মরত সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসহ সরকার নিয়ন্ত্রিত প্রতিষ্ঠানগুলো সাধারণ ছুটির বিষয় আছে। যা শুধুমাত্র জনপ্রশান মন্ত্রণালয় থেকে ঘোষণা হয়ে থাকে। গতকাল রাত পর্যন্ত এ সংক্রান্ত কোনো নির্দেশনা না পাওয়ায় লকডাউন স্থগিত করা হয়েছে। সাধারণ ছুটি সংক্রান্ত নিদের্শনা পাওয়ার সঙ্গে সঙ্গে ওই দুই ওয়ার্ড পুরোপুরি লকডাউন করা হবে।

বিসিসির ১২ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর জাকির হোসেন ভুলু কালের কণ্ঠকে বলেন, সিদ্ধান্ত অনুযায়ী ১২ নম্বর ওয়ার্ড লকডাউনের সকল প্রস্তুতি নেওয়া হয়েছিল। কিন্তু রাতে নগর স্বাস্থ্য দপ্তর থেকে জানানো হয়েছে মন্ত্রণালয়ের অনুমোদন না মেলায় সময়িকভাবে তা স্থগিত করা হয়েছে। এই কথা জানিয়েছেন ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শরীফ মো. আনিচুর রহমান।


এ জাতীয় আরো খবর