বুধবার, ২১ অক্টোবর ২০২০ ইং, বাংলা ৫, কার্তিক ১৪২৭
Creation Plus
  • সাঈদ হোসেন সজীব
  • ১৫৯৪০৪৮৪৪৯

প্রখ্যাত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর মারা গেছেন

প্রখ্যাত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর মারা গেছেন

প্রখ্যাত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর মারা গেছেন। নিজ শহর রাজশাহীতে একটি ক্লিনিকে আজ সোমবার সন্ধ্যা সাতটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সংগীত শিল্পী কুমার বিশ্বজিৎ ও সংগীত পরিচালক ইথুন বাবু। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

এন্ড্রু কিশোরের শ্যালক ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাস গণমাধ্যমকে বলেন,সাতটায় তিনি মারা গেছেন। এর বেশি কিছু এই মুহূর্তে বলতে পারছি না। শোক সামলে উঠে আমরা গণমাধ্যমকে বিস্তারিত জানাব।

ব্লাড ক্যানসার নিয়ে গত বছরের অক্টোবর থেকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর। হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার পর ১১ জুন রাতে বিশেষ ফ্লাইটে ঢাকায় আসেন তিনি। পরেরদিন তিনি ঢাকা থেকে রাজশাহী চলে আসেন। এরপর থেকে তিনি তার বোন ডা. শিখার বাড়িতে রয়েছেন।

বাংলা গানের এই কণ্ঠশিল্পী প্লেব্যাক সম্রাট নামে পরিচিত। বাংলাদেশের আধুনিক ও চলচ্চিত্রজগতের কালজয়ী অনেক গান তাঁর কণ্ঠে সমৃদ্ধ হয়েছে। সুখ-দুঃখ, হাসি-আনন্দ, প্রেম-বিরহ সব অনুভূতির গানই তিনি গেয়েছেন। ১৯৫৫ সালের ৪ নভেম্বর তিনি রাজশাহীতে জন্মগ্রহণ করেন। সেখানেই তিনি বেড়ে উঠেছেন। পড়াশোনা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে।


এ জাতীয় আরো খবর